fbpx

কেন খাবেন অর্গানিক চা?

অর্গানিক চা হচ্ছে এমন চা যা উৎপাদনে কোন রাসায়নিক সার ব্যবহার করা হয় না। পোকা দমনেও কোন কিটনাশক ব্যবহার করা হয় না। অর্গানিক চা সম্পূর্ণ প্রাকৃতিক। উল্লেখ্য অর্গানিক চা বাংলাদেশের পঞ্চগড় জেলার তেতুলিয়াতেই উৎপাদন হয়। আর কোথাও হয় না। সাধারণ চা যে কেউ চাষাবাদ করতে পারে। কিন্তু অর্গানিক চা একটি বিশেষ ব্যবস্থাপনার মধ্যে চাষাবাদ করা হয়। প্রশিক্ষণ ছাড়া এ চা কেউ চাষাবাদ করতে পারে না।
সাধারণ চায়ে কীটনাশক ও রাসায়নিক সার প্রয়োগ করা হয়। কিন্তু অর্গানিক চা বাগানে কোনো ধরনের কীটনাশক ও রাসায়নিক সার ব্যবহার করা হয় না। তাই এ চা মাটি, কৃষক ও পরিবেশের কোনো ক্ষতি করে না।
সাধারণ চা যেকোনো কারখানায় প্রক্রিয়াজাতকরণ করা যায়। ফলে এই পাতার গুণগত মান সব সময় ঠিক রাখা সম্ভব হয় না। কিন্তু অর্গানিক চা পাতা নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে উত্তোলন এবং বিশেষ কারখানায় প্রক্রিয়াকরণ করায় এর মান সব সময় বজায় থাকে। চা মাত্রই তন্দ্রাচ্ছন্ন ও ক্লান্তি দূর করে। কিন্তু অর্গানিক চা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।
সাধারণ চা বড় বড় কারখানায় অধিক পরিমাণে উৎপাদন হয়। কিন্তু অর্গানিক চা সাধারণত প্রান্তিক চাষিরা উৎপাদন করে। ———————————————————————————————————————-#organictea #importanceoforganictea #benifitoforganictea #heathbenifitoforganictea #heathboostbyorganictea #improvehealthbyorganictea #boostimmunebyorganictea #organictealover #organicteawheretofound #organicteabd #অর্গানিকচা #অর্গানিকচাএর উপকারিতা #অর্গানিকচাসম্পর্কেজানতেচাই #স্বাস্থ্যউপকারেঅর্গানিকচা #অর্গানিকচাএরহেল্থবেনিফিট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *